বাজি নিস্ক্রিয় করতে গিয়ে বিশাল বিস্ফোরণ নৈহাটিতে! কেঁপে উঠল চুঁচুড়াসহ অন্যান্য এলাকা (ভিডিও)

0
215

নৈহাটিতে বোমা নিষ্ক্রিয় করার জেরে কেঁপে উঠল চুঁচুড়ার বিস্তীর্ণ এলাকা। ভেঙে পড়ল গাছ, হাসপাতালের কাচ।কম্পনের জেরে আতঙ্ক দেখা দিল জেলা আদালত সহ গঙ্গার পাড় সংলগ্ন একাধিক সরকারি দপ্তরে। বিস্ফোরণের পর চুঁচুড়া স্টেশন পর্যন্ত অনুভূত হয় কম্পন। জানা গিয়েছে, চুঁচুড়া পুরসভার গঙ্গার পাড় সংলগ্ন অন্তত আটটি ওয়ার্ড ক্ষতিগ্রস্ত হয়েছে।

পাশাপাশি নৈহাটিতেও প্রচুর বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রথমে এলাকাবাসীর মনে হয় ভূমিকম্প হচ্ছে। পরে বিষয়টি জানা গেলে শুরু হয় বিক্ষোভ। চুঁচুড়ার বকুলতলা মোড়ে স্থানীয়রা অবরোধ করেন। খবর ঘটনাস্থলে পুলিস গিয়ে পরিস্থিতি সামাল দেয়।

নৈহাটি থানার পুলিশ দেবকে থেকে যে সমস্ত বাজি উদ্ধার করেছিল আজ তা ডিস্পোজাল করতে গিয়ে স্থানীয় বাসিন্দাদের বাড়ির কাচ ভেঙে যায় শব্দের আওয়াজে, পরে স্থানীয় বাসিন্দারা পুলিশের দুটি জিপ জ্বালিয়ে দেয়। ঘটনাস্থলে বিশাল পুলিশবাহিনী। নৈহাটির সাইরাজ এলাকায় উড়ে গেল বেশ কয়েকটি বাড়ির অ্যাজবেস্টসের ছাদ। বিস্ফোরণের অভিঘাত এমন ছিল যে গঙ্গার ওপারে চুঁচুড়াও কেঁপে উঠল। একাধিক বাড়ি, পুরসভা ভবনের জানলার কাঁচ ভেঙে পড়েল। আতঙ্কে বাসিন্দারা বাড়ির বাইরে বেরিয়ে পড়েন।

চুঁচুড়ায় বিপর্যস্ত এলাকা পরিদর্শনে যান চন্দননগরের পুলিশ কমিশনার হুমায়ুন কবীর। তিনি জানান, যে ক্ষয়ক্ষতি হয়েছে তার ক্ষতিপূরণ দেওয়া হবে।

দেখে নিন সেই বি’স্ফোরণের সময়ের ভিডিও –

সূত্র – oneindiabengali