প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিতে রাতে ব্যালকনিতে মোমবাতি হাতে হাজির হল অশরীরি!

0
215

লকডাউনের মাঝেই ৫ এপ্রিল রাত ৯টায় ৯ মিনিটে দেশবাসীকে মোমবাতি বা প্রদীপ জ্বালানোর আহ্বান জানিয়েছিলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোদীর আহ্বানে সাড়া দিয়ে লক্ষ লক্ষ মানুষ সে দিন সামিল হয়েছিলেন ‘অকাল দীপাবলি’তে। ওই দিনেই মোমবাতি হাতে বহুতলের ব্যালকনিতে সাদা কাপড়ে মাথা থেকে পা পর্যন্ত ঢেকে মোমবাতি হাতে পায়চারি করতে দেখা গেল একটি ‘অশরীরি’কেও! সেই দৃশ্য ধরে পড়েছে মোবাইল ক্যামেরায়।

ঠিক এই সময়ই হাড়হিম করা ঘটনার সাক্ষী রইল বেঙ্গালুরু। বহুতল একটি আবাসনের ব্যালকনিতে ঘুরল অশরীরি! সেই সঙ্গে ভেসে এল ‘গুমনাম হ্যায় কোয়ি’ গান। যা দেখে থরহরিকম্প অবস্থা প্রতিবেশীদের। ব্যাপারটা কী? ভিডিওটি এখন রীতিমতো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়!

প্রতীকী ছবি

রবিবার দিনভর যখন সবাই মোমবাতি বা প্রদীপ জ্বালানোর কথা চিন্তা করছিলেন তখন অন্যকিছু করার কথা মাথায় আসে তাঁর। মনে পড়ে যায় ‘গুমনাম’ সিনেমার কথা। ব্যস, যেমন ভাবা তেমন কাজ। রাত ন’টা বাজতেই নিজেকে সাদা কাপড়ে মুড়ে হাতে মোমবাতি নিয়ে ব্যালকনিতে হাঁটতে শুরু করেন তিনি। ব্যকগ্রাউন্ডে চালিয়ে দেন অতি পরিচিত ‘গুমনাম হ্যায় কোয়ি’ গানটি। এই দৃশ্য দেখে প্রথমটায় চমকেই গিয়েছিলেন অনেকে। পরে অবশ্য যুবকের কারসাজি ধরে ফেলেন সকলেই।

দেখুন সেই ভিডিও –

৫ এপ্রিল রাত সাড়ে ১০টা নাগাদ ভিডিয়োটি টুইটারে পোস্ট করেন এক প্রতিবেশী। লাফিয়ে বাড়তে থাকে ভিউ। নেটিজেনরা কেউ স্যালুট জানান ওই যুবককে। এখনও পর্যন্ত ২ লক্ষ ৬৫ হাজার মানুষ দেখেছেন এই ভিডিওটি। ভিডিওটি এখন রীতিমতো ভাইরাল সোশ্যাল মিডিয়ার।

সূত্র –