‘ঠিক করে শ্বাস নিতে জানে না আর বলে অক্সিজেন সঙ্কট!’ মন্তব্য করে বিতর্কে রামদেব বাবা

0
335

যোগগুরু রামদেবের মন্তব্যে তুমুল বিতর্ক। করোনা রোগী ও চিকিৎসকদের নিয়ে রামদেবের করা বিদ্রুপে নেটিজেনদের একাংশের মতোই ক্ষুব্ধ ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের(IMA) ভাইস প্রেসিডেন্ট ডাঃ নভোজ্যোত সিং। যোগগুরু নামে সরাসরি পুলিশে দায়ের অভিযোগ। কিন্তু কী এমন করেছিলেন বাবা রামদেব? সম্প্রতি নেট পাড়ায় ভাইরাল বাবা রামদেবের এক ভিডিও, যেখানে দেখা গিয়েছে করোনা রোগীদের নিয়ে ব্যঙ্গ করছেন রামদেব।

তিনি বলেন, ‘করোনা রোগীরা নিজেরা ঠিক করে শ্বাস নিতে জানেন না এদিকে উল্টে অক্সিজেন সঙ্কট বলে নেগেটিভি ছড়াচ্ছেন।’ রামদেবের এই মন্তব্যেই তীব্র ক্ষিপ্ত নেটিজেনরা। তাঁর এই মন্তব্যের কারণেই ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট ডাঃ নভোজ্যোত সিং শনিবার সরাসরি পুলিশে অভিযোগ জানিয়েছেন।

তাঁর দাবি, করোনায় দিনরাত এক করে প্রাণপণে যারা চিকিৎসা করে চলেছেন তাদের নিয়ে অপমানজনক মন্তব্য করেছেন রামদেব। শুধু তাই নয়, ভিডিওটিতে বাবা রামদেবকে বলতে শোনা যাচ্ছে, করোনা হলে হাসপাতালে না গিয়ে তাঁর নির্দেশ অনুসরণ করলেই সুস্থ হয়ে যাবে কোভিড রোগী। এমনকী তিনি এও বলেন, অক্সিজেন লেভেল কম হলে অনুলোম বিলোম প্রাণায়ম এবং কপালভাতি প্রাণায়ম করলেই মিটে যাবে সমস্যা।

একইসঙ্গে রামদেবের বিস্ফোরক উক্তি, ভারত সরকারের দেওয়া নির্দেশিকা না মেনে যোগগুরুর দেখানো পথে চললেই খতম হবে করোনা। রামদেবের মতে, সরকার রোগীদের হাসপাতালে পাঠিয়ে আসলে মৃ’ত্যুশয্যায় তুলে দিচ্ছেন। কারণ সেখানে কোনও চিকিৎসা হয় না।

সূত্র