অনুষ্ঠানের স্পনসরে চীনা সংস্থা থাকায় পুরস্কার নিলেন না অভিনেতা জিৎ

0
490

কিছুদিন আগেই লাদাখে ভারত এবং চীনের যু’দ্ধ হওয়ার কারণে ২০ জন ভারতীয় সেনা মা’রা গেছেন। তাই কেন্দ্রীয় সরকার ভারত থেকে সমস্ত চিনা ব্যান্ করে দিয়েছে। এই নিষি’দ্ধতার প্রসঙ্গে অনেকে তারকারা নিজের মতামত দিচ্ছেন। সাংসদ তথা অভিনেত্রী নুসরাত জাহান চিনা অ্যাপ ব্যানের বদলে কোনো বিকল্প পথ কথা বলেছেন। এছাড়া তৃণমূলের যুবশক্তির রাজ্য কো-অর্ডিনেটর তথা অভিনেতা সোহম চক্রবর্তীও মন্তব্য করেছেন, “অ্যাপ ব্যান করলে তো আর শহিদরা ফিরে আসবেন না”।

প্রতীকী ছবি

এবার টলিউড অভিনেতা জিৎ নিজের মন্তব্য প্রকাশ করেছেন। একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সেরা অভিনেতার পুরস্কারের অভিনেতা জিতে নিয়েছিলেন। কিন্তু সেই পুরস্কার বিতরণী অনুষ্ঠানের স্পন্সর একটি চীনা সংস্থা করেছে বলে সেই পুরস্কার প্রত্যাখ্যান করেছে অভিনেতা। তিনি পরিষ্কার জানিয়ে দিয়েছেন, ”সীমান্তে গিয়ে লড়তে না পারলেও নিজের দেশের জন্য এটুকু তো করাই যায়।”

প্রতীকী ছবি

সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টের মাধ্যমে তিনি তার এই বক্তব্য জানিয়েছেন যে, “সমস্ত দর্শকরা আমাকে ভোট দিয়েছেন, যাঁরা আমাকে ভালবাসেন, তাঁদের অসংখ্য ধন্যবাদ। বিশেষ করে বাড়ির বাচ্চারা ট্রফি দেখলেই আনন্দ পায়। কিন্তু এই পরিস্থিতিতে সংশ্লিষ্ট সংস্থার দেওয়া পুরস্কার গ্রহণ করতে কিছুতেই আমার মন সায় দিচ্ছে না।”

প্রতীকী ছবি

এইসব এর পেছনে কারণ আছে তাও জানিয়েছেন জিৎ। তার কথায়, “অনেকেই হয়তো জানেন না যে এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সঙ্গে একটি চিনা কোম্পানি যুক্ত রয়েছে। এই মুহূর্তে আমাদের দেশের সঙ্গে চিনের দ্বিপাক্ষিক সম্পর্ক ভাল নয়। চিনের আগ্রাসী মনোভাবাপন্নের জন্যই শহিদ হতে হয়েছে আমাদের দেশের জওয়ানদের। আর এমতাবস্থায় কোনও মতেই আমি এই পুরস্কার নিতে পারব না। এর জন্য নেটিজেনদের কাছে খুব প্রশংসিত হয়েছেন।

সংগৃহীত – darkaritips