এই কাজের জন্য দেব-কে সোশ্যাল মিডিয়ায় প্রশংসায় ভরিয়ে দিচ্ছেন নেটিজেনরা

0
266

নেপাল, জম্মুর পর এবার রাশিয়া। আবার সাধারণ মানুষের পাশে সাংসদ-অভিনেতা দেব। রাশিয়াতে আটকা রয়েছেন বেশ কিছু বাংলার ছাত্র-ছাত্রীরা। এরা মূলত মেডিক্যাল স্টুডেন্ট। অখিলেন্দু করক নামে এক ছাত্র ক্রমাগত ট্যুইটারে তাঁদের দুর্বস্থার কথা জানাতে থাকেন। তিনিও একজন ডাক্তারির ছাত্র। নানা রাজনৈতিক ব্যক্তিত্বকে ট্যুইট করতে থাকেন তিনি। ট্যুইট করেন দেবকেও। তাতেই সিদ্ধান্ত নেন দেব।

দেব যে বাংলার পরিযায়ী শ্রমিকদের ফেরানোর কাজ করছেন, তা অখিলেন্দু জানতেন। তাই জন্যেই তাঁর দ্বারস্থ হয়েছিলেন। দেবও ফ্যানকে নিরাশ করেননি।

এখন রাশিয়া থেকে কলকাতায় বিমান চলাচল আপাতত বন্ধ। সে ক্ষেত্রে এই ছাত্রদের দিল্লি কিংবা মুম্বাইয়ে আসতে হবে, সেখান থেকে কানেকটেড ফ্লাইট ধরে কলকাতায় ফেরা সম্ভব। তারপর নিজ নিজ জেলায়। দিল্লি কিংবা মুম্বাইয়ে আসার পর এই ছাত্রদের থাকতে হবে কোয়ারেন্টাইনে। তারপর তাঁরা কলকাতার বিমানে ফিরতে পারবেন।

এই ছাত্র কিংবা তাঁদের পরিবারের কাছে এই পুরো প্রক্রিয়াটা সম্পন্ন করার মতো অর্থ নেই। তাই অখিলেন্দু বার বার টুইটারে অনুরোধ জানাচ্ছিলেন। এই কথা টুইটারে জানার পর , দেব অশ্বাস দেন যে তিনি চেষ্টা করবেন।

মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাহায্যে দ্রুত স্বরাষ্ট্রমন্ত্রকের সঙ্গে যোগাযোগ করেন সাংসদ-অভিনেতা। মুখ্যমন্ত্রীর তৎপরতা ও স্বরাষ্ট্রমন্ত্রকের সাহায্যে এই ছাত্রদের ফেরানোর ব্যবস্থা করা হয়েছে। রাশিয়ার সরকারের সঙ্গে কথা বলে একটি বিশেষ বিমানের ব্যবস্থা করা হয়েছে।

২৭ শে জুলাই কলকাতা বিমানবন্দরে পৌঁছবেন ৭৫ জন ছাত্র-ছাত্রী। বাকিদেরও ফেরানোর ব্যবস্থা করা হবে খুব তাড়াতাড়ি। ভিন দেশ থেকে ছাত্রদের ফেরানোর ব্যবস্থা করে আরও একবার মানবিকতার পরিচয় দিলেন দেব।

সংগৃহীত – নিউজ18বাংলা