আটার প্যাকেটে ভরে ১৫ হাজার টাকা দিচ্ছেন আমির খান, সত‍্যি?

0
584

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় এক ভিডিও। আর ভাইরাল হবে নাই বা কেন? করোনা ভাইরাসের এমন সংকটকালে দারিদ্র সীমার নীচে থাকা মানুষের পাশে দাঁড়িয়েছেন আমির খান। টিকটকের একটি ভিডিও থেকে জানা যায়, এক ট্রাক বোঝাই আটার প্যাকেট। এক কেজির প্যাকেট পরিবারপিছু ধার্য। অনেকেই নিতে অস্বীকার করেছেন প্রথমে। মাত্র এক কেজি আটায় কী হবে! কিন্তু যারা নিয়েছেন প্যাকেট খুলতেই চক্ষুস্থির।

প্যাকেটে আটার ভেতর রাখা আছে ১৫ হাজার টাকা! এক বা দুটো প্যাকেটে নয়, দিল্লিতে পাঠানো ট্রাকের সমস্ত প্যাকেটে এভাবেই রাখা আছে ১৫ হাজার টাকা। টাকার খবর প্রকাশ্যে আসতেই বদলে যায় ছবি।

View this post on Instagram

. Aamir Khan mendonasikan masing-masing 1Kg tepung dan 15000 rupee kepada warga yang membutuhkan di masa lockdown ini 💖 . I love your golden heart 😘❤ . . . #AamirKhan #KiranRao #AamirKhanFansClubIndonesia #AamirKhanIndonesia #LaalSinghChaddha #Artist #Movie #Film #InfiaShowbiz #InfoFilm #IDNTimes #IndozoneMovie #PotonganFilm #CatatanFilm #ZeeBioskop #MVPFilms #BollywoodManiaClubIndonesia #ZonaBollywood #AreaBollywood #DuniaBollywood #FaktaBollywood #BollywoodIndonesia #Bollywood

A post shared by Aamir Khan Fanpage Indonesia (@aamirfansindonesia) on

মাত্র ১ কেজির প্যাকেট নেওয়ার জন্য কাড়াকাড়ি শুরু। এই পর্যন্ত ঠিকই ছিল। কিন্তু ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে এক ট্রাক ভরতি আটার বস্তা। বলা হচ্ছে আমির খান সেটি পাঠিয়েছেন। এই ভাবেই দুর্দিনে গরীবোঁ কা দাতা হলেন বলি তারকা। সবাই যখন করোনা মোকাবিলায় দান করে সর্বত্র জানাচ্ছেন তখনই এভাবে নীরবে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন মি. পারফেরশনিস্ট। ভিডিওয় তোলা অংশ সোশ্যালে পোস্ট করে দাবি করা হয়েছে, এই কাজ আমির খান ছাড়া আর কেউ করতেই পারেন না। কারণ, তাঁর ডান হাত দান করলে বাঁ হাতও জানতে পারে না। এবং নিজের দান তিনি প্রকাশ্যে আনা পছন্দ করেন না একেবারেই। তাই আটার প্যাকেটে টাকা ঢুকিয়ে অসহায়দের পাশে দাঁড়িয়েছেন।

সূত্র

ফেসবুক পোস্টে ক্যাপশনে লেখা হয়েছে, ”দান এমনি করা উচিত, কিন্তু এখনকার দিনে শুধু ফোটোই ফোটো।” একই বয়ানে আরেকটি ছবি সহ ফেসবুক পোস্ট শেয়ার করা হয়েছে যেখানে মাঠের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রেখে অনেক লোকজনকে ত্রাণ নিতে দেখা যাচ্ছে। পাশে কয়েকটি গড়ি দাঁড়িয়ে আছে। এই বিষয়টি নিয়েই ফেসবুকে একটি ৫৭ সেকেন্ডের ভিডিও শেয়ার করা হয়েছে, যাতে দেখা যাচ্ছে বাম দিকে অ্যালুমিনিয়ামের গামলায় আটা এবং ভিডিওটির শেষ প্রান্তে এক হাতে ওই আটা হাঁতড়ে দুই হাজর টাকার তোড়া বের হয়ে আসছে।

সূত্র

ভিডিওটি প্রকাশের পর অনেকেই আমির খানের সঙ্গে যওগাযোগের চেষ্টা করেন। কিন্তু কোনও সংবাদমাধ্যমই তাঁর নাগাল পায়নি। পুরো ঘটনা নিয়ে মুখে কুলুপ খান পরিবারের। আপাতত আমি সপরিবারে আছেন স্বেচ্ছা নির্বাসনে। যদিও এই ভিডিয়ো নিয়ে কোনও সত্যতার প্রমাণ পাওয়া যায়নি। অনেকেরই প্রশ্ন আমির সাহায্য করলে এভাবে কেন করবেন? তাছাড়া করোনা নিয়ে কোনও অনুদান বা সাহায্যের কোনও ঘোষণা করেননি আমির নিজেও।

দেখুন সেই ভিডিও –

বুম লাইভের প্রকাশিত খবর থেকে জানা যায় মূল ভিডিওটি ‘ক্রেজি ট্রাভেলার’ নামের এক টিকটক ব্যাবহারকারীর। এই খান সাহেব তার ভিডিওতে অবশ্য আমির খানের নাম কখনোই নেয়নি। তাঁর প্রোফাইলের ভিডিওটি দেখুন নীচে।

@khansaheb028

Thanks sir ☺️ #fyp #tiktokindia #foryoupage @tiktok_india @chimi15051986

♬ original sound – Crazy traveller – Crazy traveller

সূত্র –