বেলেঘাটা আইডি হাসপাতালের গেটের বাইরে বিক্রি হচ্ছে করোনার ঔষধ!

0
539
প্রতীকী ছবি

যে ভাইরাসের প্রতিষেধক আবিষ্কার করতে ঘুম উড়েছে সারা বিশ্বের, তার ওষুধই দেদার বিক্রি হচ্ছে কলকাতায়। তাও আবার বেলেঘাটা আইডি হাসপাতালের গেটের বাইরে। শুক্রবার এমনই এক চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে বেলেঘাটা আইডি হাসপাতালের ইমারজেন্সি গেটের ঠিক বাইরেই। আর এই মহামারীর হাত থেকে রক্ষা পাওয়ার আশা অনেক মানুষ ভির জমিয়েছেন সেই ব্যক্তির কাছে। করোনা প্রতিরোধে আর্য়ুবেদ ওষুধ, ১০০ শতাংশ গ্যারান্টি ঠেকিয়ে দেবে করোনাভাইরা।

কে এই ব্যক্তি? আর কি সেই ওষুধ যা করোনা সংক্রমণ থেকে রেহাই দেবে? ঠাকুরপুকুরের বাসিন্দা অরুণ কুমার সাউ। শুক্রবার দুপুরে বেলেঘাটা আইডি হাসপাতালের ইমারজেন্সি গেটের ঠিক বাইরে করোনার ওষুধ বিক্রি করতে দেখা গেল তাকে।

প্রতীকী ছবি

অরুণ কুমার সাউ বলছেন, তাঁর কাছে করোনা ভাইরাস আটকানোর যাবতীয় আয়ুর্বেদ ভেষজ ওষুধ রয়েছে। যা খেলে করোনা সংক্রমণ কেনো কোনো ভাইরাসই আপনাকে ছুতে পারবে না। আর এই কথা শুনে আতঙ্কিত মানুষেরা ভির জমালেন তার কাছে। শুধু তাই নয়, বেলেঘাটা আইডি তে করোনা পরিক্ষা করাতে গেছেন এমন মানুষেরাও ভির জমায় সেই জায়গায়। কিন্তু প্রশ্ন উঠছে কি সেই ওষুধ যা করোনাকে দূরে রাখবে? সূত্রের খবর, অরুণ কুমার সাউয়ের ঠাকুরপুকুরে একটি ছোট মুদির দোকান রয়েছে।

করোনার প্রতিষেধক খুঁজছে বিশ্ব, বেলেঘাটা হাসপাতালের গেটে বিকোল 'ওষুধ'!

এক সর্বভারতীয় সংবাদ মাধ‍্যম ZEE ২৪ ঘন্টার সাংবাদিককে তিনি বলেন, ”শুনলাম করোনায় আক্রান্ত লোকজন বেলেঘাটা আইডি হাসপাতালে ভিড় করছেন। তাই তাঁদের মুক্তি দিতে চলে এসেছি।” তা বটে! আপনার ওষুধ কাজ করবে? কী কী পথ্য দিচ্ছেন? অরুণ বলে চলেন,”আমার কাছে রয়েছে তুলসীপাতা,হরিতকি, বয়রা, দারচিনি, লবঙ্গ, গোলমরিচ ইত্যাদি। এগুলো একসঙ্গে গুঁড়ো করে উষ্ণ জলে ১৫ মিনিট ফুটিয়ে নিলেই তৈরি হয়ে যাবে প্রতিষেধক। খাওয়ার পর পান করুন। সর্দি-কাশি কাছে ঘেঁষবে না।”

প্রতীকী ছবি

মাঝেমধ্যে ট্যাক্সিও চালান তিনি। এই ঘটনায় প্রশ্ন উঠছে প্রশাসনের অপরে। এতো সতর্কতার মাঝেও এমন ঘটনা কি করে ঘটলো। তাও আবার বেলেঘাটা আইডির বাইরে। রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন তিন জন। আর সেই তিন জনই বেলেঘাটা আইডি তে ভর্তি। ঘটনা জানার পরে পুলিশ অরুণ কুমার সাউ কে হাসপাতালের গেটের বাইরে থেকে সরিয়ে দেয়।

সূত্র – 1