সোশ্যাল মিডিয়া ছেয়ে রয়েছে #10yearchallenge পোস্টে, বাদ নেই সেলিব্রিটিরাও – কিন্তু কারণটা কি!

0
855

#টেনইয়ারচ্যালেঞ্জ বা দশ বছর চ্যালেঞ্জ নামের এক আজব চ্যালেঞ্জ সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভীষণভাবে ভাইরাল হয়েছে। দশ বছর চ্যালেঞ্জ নামের হ্যাশট্যাগ এখন সর্বত্র চোখে পড়ছে সোশ্যাল মিডিয়ায়। ১০ বছর আগের সঙ্গে এখনকার চেহারায় কতটা বদল? শুরু করেছিল হলিউড। বলি তারকারাও সে পথে হাঁটছেন। ১০ বছর আগের ছবির সঙ্গে পোস্ট করতে শুরু করে দিয়েছেন এখনকারটাও। অনেকে এখনও চুপচাপ বসে রয়েছেন। নজর রাখছেন, কে কী পোস্ট করছেন সে দিকে। এক্ষেত্রে বাদ যাননি আমাদের টলি তারকারাও। এক নজরে দেখে নিন এই দশ বছর চ্যালেঞ্জ অ্যাকসেপ্ট করে কে কি ছবি শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায় ।

সোনম কাপুর

View this post on Instagram

#10yearchallenge #23to33 from DELHI 6 to ek Ladki Ko Dekha toh AISA Laga.. do you think I got dads genes??? @anilskapoor

A post shared by SonamKAhuja (@sonamkapoor) on

গ্লামারওয়ার্ল্ডের অভিনেত্রীরা এই চ্যালেঞ্জকে বেশ সিরিয়াসলি নিয়েছেন। সেলিব্রিটিদের পাশাপাশি সোশ্যাল মিডিয়ার সাধারণ ইউজাররাও এই চ্যালেঞ্জে অংশ নিয়ে পোস্ট শেয়ার করছেন। সোনম কাপুর, দিয়া মির্জা, শ্রুতি হাসান এবং আরও অন্যান্য অভিনেত্রীরা এই চ্যালেঞ্জে সামিল হয়েছেন। শুধু যে ছবি শেয়ার করা হচ্ছে তা নয়, সাথে থাকছে মানানসই ক্যাপশনও। নিচে অন্যান্য অভিনেত্রীদের ছবি দেখে নিন।

দিয়ানা পেন্টি

দিয়া মির্জা

View this post on Instagram

So here it is, my #10YearChallenge! At 27 and 37!

A post shared by Dia Mirza (@diamirzaofficial) on

বিপাশা বসু

শ্রুতি হাসান

অনুষ্কা শর্মা

করিশ্মা কাপুর

শিল্পা শেট্টী

পদ্মলক্ষ্মী

পিছিয়ে নেই বাংলার টালিপাড়ার সুন্দরীরাও। দেখে নিন টলিউড নায়িকারা দশ বছর চ্যালেঞ্জে কি ছবি শেয়ার করলেন।

রাইমা সেন

পার্নো মিত্র

সোশ্যাল মিডিয়ার সাধারণ ইউজাররাও অংশ নিয়েছেন দশ বছর চ্যালেঞ্জে। দেখে নিন কয়েকটি পোস্ট।

১.

২.

৩.

৪.

৫.

View this post on Instagram

Reposted from @actforhumanity – Mungkin beberapa hari kebelakang, kita disibukkan membuka foto album 10 tahun lalu yang menggambarkan perubahan pada diri sendiri dan berlomba-lomba memposting semuanya di sosial media. Namun, makna #10YearChallenge tak seindah postingan kita belaka. 10 tahun lamanya, saudara teraniaya yang terkepung dalam negeri konflik bisa jadi bermakna mimpi buruk yang tak kunjung berkesudahan, sekalipun telah sekuat tenaga mencoba lepas dari cengkeramannya. Hari berubah, tahun berubah, jaman pun berubah. 10 tahun lalu, hidup mereka tak harus dirongrong intimidasi, peperangan hingga pemusnahan etnis paling menyayat hati sepanjang masa. 10 tahun berikutnya, rumah-rumah yang tadinya aman dan nyaman berubah menjadi kelabu, senyum dan tawa yang tadinya merekah lebar berubah menjadi isak tangis dan jerit kesakitan. Apabila kita tak segera bergerak untuk membantu manusia yang tersisa, akankah 10 tahun berikutnya rupa mereka masih sama atau lebih buruk dari sebelumnya ? . #SaveOneSaveHumanity #SolidaritasKemanusiaanDuniaIslam #10YearChallenge #Humanity – #regrann

A post shared by Ihsas Nurfitri (@nurfitri_ihsas) on

“টেন ইয়ার চ্যালেঞ্জ” নামের এই চ্যালেঞ্জ সোশ্যাল মিডিয়ায় ছেয়ে রয়েছে বর্তমানে। এই চ্যালেঞ্জকে #HowHardDidAgingHitYou ও বলা হচ্ছে কোনো কোনো জায়গায়। এই চ্যালেঞ্জে সবাই নিজের ২০০৮-২০০৯ সালের ছবির সাথে বর্তমানের ছবি শেয়ার করছেন। তবে এটির শুরু কে করেন সে ব্যাপারে সঠিক কিছু জানা যায়নি। তবে এই চ্যালেঞ্জের সুবাদে লোকজন নিজেদের স্মৃতি আরেকবার তাজা করে নিচ্ছেন সে কথা বলাই বাহুল্য।

F.I. – source