নিজেদের সামলাতে না পেরে ভিড়ে ঠাসা সমুদ্রের তীরেই স’ঙ্গমে মেতে উঠলেন যুগল, অতঃপর…

0
378
প্রতীকী ছবি

বোরাসাই ফিলিপাইনের একটি জনপ্রিয় পর্যটন কেন্দ্র, এটি সাদা-বালির সৈকত এবং পার্টি দ্বীপ হিসাবে খ্যাতির জন্য পরিচিত। কিন্তু সেই সমুদ্র সৈকতে এমন এক দৃশ্য চাক্ষুষ করলেন সেখানকার মানুষজন ও পুলিশ যা দেখে বলা যায়, যেকোনোও সুন্দর দিন হঠাৎই বন্য হতে পারে। গত ৩০ শে জানুয়ারী বৃহস্পতিবারের ঘটনাটি সেরকমই, স্থানীয় এক প্রতিবেদনে জানানো হয়েছে, একজন অস্ট্রেলিয়ান পুরুষ এবং একজন ব্রিটিশ মহিলাকে দ্বীপের বুলাবোগ বিচে জনসমক্ষে যৌ’ন মি’লনের জন্য গ্রে’প্তার করা হয়েছিল।

২৬ বছর বয়সী দুই পর্যটক হঠাৎই এমন ঘনি’ষ্ঠ স’ঙ্গমে মেতে উঠেন স্থান কাল পাত্র বিবেচনা না করেই। সময়টা ছিল বিকাল বেলা এবং পর্যটকের ঢল নামে সেই সময়। ওই অবস্থায় ওই যুগলকে শিশু থেকে শুরু করে বয়স্করা, সকলেই দেখেন।

প্রতীকী ছবি

বিকাল ৫টা ৪৫ মিনিট নাগাদ বোরাসায় থানা পুলিশকে এই যুগলের সম্পর্কে জানানোর জন্য একটি কল আসে এবং কয়েক মিনিটের মধ্যেই পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। যদিও পুলিশ ওই যুগলের সামনে দাঁড়িয়ে তাদের এই কাণ্ড থেকে বিরত করার চেষ্টা করছিলেন, তবুও উত্তপ্ত স’ঙ্গমের মূহুর্ত থামানোর পক্ষে এটি যথেষ্ট ছিল না।

পুলিশ কর্পোরাল জোয়েল বঙ্গ-ওড়ার মতে, এই যুগল এতটাই মা’তাল হয়েছিল যে টেনে নিয়ে গিয়ে হাত’কড়া পড়ানো সত্ত্বেও তারা একে অপরকে হাতছাড়া করেনি। তাদের পুলিশ থানায় না নিয়ে আসা পর্যন্ত স’ঙ্গমের ঘটনা পুলিশ ট্রাকের পিছনে অব্যাহত ছিল।

প্রতীকী ছবি

“তারা বিব্রত হয়নি যে প্রত্যেকে তাদের দেহ দেখতে পারে। মহিলার স্ত’ন পুরোপুরি উন্মুক্ত ছিল এবং পুরুষের লি’ঙ্গ দৃশ্যমান ছিল। তারা একে অপরের সাথে এতটাই মগ্ন ছিল যে তারা জানত না যে তাদের চারপাশে কী ঘটছে,” বঙ্গ-ওরা টেম্পোকে বলেছিলেন।

এই যুগলকে মালয় পৌর থানায় আ’টক করা হয়েছিল এবং পরে তাকে গ্রে’প্তার করার আগে পুলিশ থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করার পরে কর্তৃপক্ষের বি’রুদ্ধে গুরু’তর কেলে’ঙ্কারি ও কর্তব্যরত ব্যক্তির অমান্য করার অভি’যোগে আকলন প্রসি’কিউটর অফিসে অভিযুক্ত করা হয়। তারা ৯০০০ফিলিপাইন মুদ্রা (মার্কিন ডলার 176) এর জা’মিন দেন এবং একই দিনে মুক্তি পান। তাদের বিচার এই মাসের জন্য নির্ধারিত হয়েছে তবে সঠিক তারিখ এখনও জানা যায়নি।

এই যুগল বোরাসাই ছেড়ে সিবু সিটিতে যাত্রা করেছেন। বঙ্গ-ওরা বলেছিল যে, দুজন যদি বিচারের মুখোমুখি না হয় তবে তাদের ফিলিপাইনে ভ্রমণ নি’ষিদ্ধ করা হবে।

প্রতীকী ছবি

এটি প্রথমবার নয় যখন বোরাসায় অশা’লীন আচরণের জন্য পর্যটকদের ধরা হল। এটি প্রায়শই ঘটে এবং কর্তৃপক্ষ নিয়মিত পর্যটকদের দ্বীপের ঐতিহ্যকে সম্মান করার জন্য আবেদন করেন। ২০১৯ এর সেপ্টেম্বরে, একটি কলম্বিয়ার লোক সৈকতে প্র’স্রাবের জন্য গ্রে’প্তার হয়েছিল। একই বছরের নভেম্বর মাসে, একজন ব্যক্তি তার ব্যক্তিগত অংশগুলি পর্যটকদের কাছে দেখানোর জন্য গ্রে’প্তার হয়েছিল।

সূত্র – ভাইস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here