ইউটিউবের ভিডিও দেখে প্রেমিকার সন্তান প্রসবের চেষ্টা যুবকের, অতঃপর…

0
522
প্রতীকী ছবি

থ্রি ইডিয়টসের ক্ল্যাইম্যাক্সের দৃশ্য মনে আছে ! কলেজের হোস্টেলের কমন রুমে শিশুর ডেলিভারির ঘটনাটি। চেন্নাইয়ের একটি ঘটনা ঘটেছে, কতটা সিনেমার সেই দৃশ্যের মতোই। তবে সিনেমা সিনেমাই হয়। কিন্তু বাস্তবে ওই ঘটনা সত্যিই মারা’ত্মক বি’পদ ডেকে আনবে জীবনে। প্রেমিকার প্রসব যন্ত্র’ণা নিজেই সহ্য করতে পারছিলেন না প্রেমিক। তাই গোপনে তাঁকে সাহায্য করার জন্য ইউটিউবের ভিডিয়ো দেখে নিজেই নিজেদের সন্তানের ডেলিভারি করেন। এরপরই চেন্নাইয়ের হাসপাতালে সংক’টজনক অবস্থায় ভর্তি রয়েছে প্রেমিকা।

পুলিশ জানিয়েছে, ১৯ বছরের যুবতী কলেজের পড়ুয়া। ২৭ বছরের যুবক পেশায় গ্যাস সিলেন্ডার ডেলিভারি বয়।দুজনেরই বাড়ি চেন্নাইয়ের পোন্নেরি গ্রামে। বেশ কয়েকবছর ধরে দুজনের মধ্যে প্রেমের সম্পর্কে রয়েছে। বুধবার,আট মাসের অন্তঃসত্ত্বা ওই তরুণীর প্রসব বে’দনা উঠে। গোপনে সন্তান প্রসব করার জন্য ওই তরুণীকে বাইকে করে চেন্নাইয়ে তাঁদের গ্রামের বাইরে একটি কাজু বাগানে নিয়ে আসে ওই যুবক। সঙ্গে আনেন সা’র্জিক্যাল গ্লাভস ও ব্লেডস।

প্রতীকী ছবি/থ্রি ইডিয়টস

শিশুকে প্রসব করানোর আগে সে ভালোভালে ইউটিউবে কিছু ভিডিয়ো দেখেন। ভিডিয়োতে দেখা যায়, ডেলিভারির সময় মায়ের দেহ থেকে প্রথমে শিশুটির মাথা বের হয়। কিন্তু কার্যক্ষেত্রে শিশুটির হাত বেরিয়ে এলে ঘাবড়ে যায় সে। ফের ইউটিউবে ডেলি’ভারির সময় হাত বেরিয়ে এলে কী করতে হবে, তার ভিডিয়ো দেখেন। কিন্তু পরিস্থিতি হাতের বাইরে চলে গেলে হাত টেনেই জোর করে শিশুটিকে বের করার চেষ্টা করেন। অন্যদিকে মহিলার দেহ থেকে অতিরিক্ত র’ক্তপাত শুরু হয়। ওই তরুণীকে নিয়ে ১২ কিমি বাইকে চাপিয়ে পোন্নেরির হাসপাতালে ভর্তি করেন।

প্রতীকী ছবি

তরুণীর অবস্থা দেখে অবাক হয়ে যান চিকিত্‍সকরা। তড়িঘড়ি তাঁকে রোয়াপুরামের সরকারির মেটারনিটি হাসপাতালে রেফার করা হয়। সেখানে ডাক্তাররা অপা’রেশন করে তরুণীর ডেলিভারি করেন। জন্ম দেন মৃ’ত পুত্রসন্তানের। তবে ওই তরুণীর শরীর থেকে অতিরিক্ত রক্তপাত হয়েছে। ফলে সং’কটজনক অবস্থায় হাসপাতালে চিকিত্‍সাধীন রয়েছে।

পুলিশ জানিয়েছে, ‘ওই যুবককে গ্রেফ’তার করা হয়েছে ও তাঁর বি’রুদ্ধে খু’নের মাম’লাও করা হয়েছে। সাথে দু’জনের পরিবারকে পুরো ঘটনা জানানো হয়েছে।’

সংগৃহীত – এইসময়