নারী সেজে সোশ্যাল মিডিয়ায় পুরুষদের বিব’স্ত্র ছবি হাতিয়ে নিয়ে চালালো ব্ল্যাক’মেল

0
469

তিনি পুরুষ মানুষ, কিন্তু সোশ্যাল মিডিয়ায় নিজের পরিচয় দিয়েছেন নারী বলে। সেই নারী পরিচয়ে তিনি বন্ধুত্ব করেন বিভিন্ন পুরুষের সঙ্গে। তার পর নীল ছবির ন‍্যায় চ্যাটের অছিলায় হাতিয়ে নেন বিব’স্ত্র ছবি। এর পর সেই ছবি আত্মীয় ও পরিচিতদের কাছে ফাঁস করে দেওয়ার ভয় দেখিয়ে চলে ব্ল্যা’কমেল। সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি এ ভাবেই প্রতা’রিত হয়ে সাইবার সেলে অভি’যোগ দায়ের করেছেন ২৯ বছরের এক ব্যক্তি।

গুজরাতের এক ব্যক্তি সম্প্রতি ফাঁদে পড়েছিল ওই প্রতারকের। তাঁর বিব’স্ত্র ছবি নিয়ে ফাঁস করে দেওয়ার ভয় দেখিয়ে বেশ কয়েকবারে হাতিয়ে নেন প্রায় ৪৬ হাজার টাকা। তার পরেই পুলিশের দ্বারস্থ হয়েছেন ওই প্রতারিত ব্যক্তি।

বিষয়টি নিয়ে ঐ রাজ্যের ডিসিপি সাইবার সেল রাজদীপসিন ঝালা বলেছেন, ‘‘ভারতীয় দণ্ডবিধির ৩৮৪ ধারায় মা’মলা দায়ের করা হয়েছে। অভি’যোগকারী জানিয়েছেন, এক নারীর সঙ্গে তাঁর নিয়মিত কথা হত। সেই কিছুদিন পর বিব’স্ত্র ছবি চায়। তা পাঠানোর পরই ব্ল্যাক মেল করতে শুরু করে।’’ তিনি আরও বলেছেন, ‘‘প্রতারিত হওয়ার পর ওই ব্যক্তি বুঝতে পারেন প্রতারক আসলে কোনও নারী নন, তিনি পুরুষ। প্রথম বার টাকা নেওয়ার পর ওই অ্যাকাউন্টটিও ডিলিট করে দেওয়া হয়েছে। যদিও ফেক অ্যাকাউন্ট চালানো ওই ব্যক্তির পরিচয় জানার সমস্ত চেষ্টা চালিয়ে যাচ্ছি আমরা।’’